Bartaman Patrika
খেলা
 

  গাপটিলের দুরন্ত শতরান, জয়ী নিউজিল্যান্ড

 ক্রাইস্টচার্চ, ১৬ ফেব্রুয়ারি: দুরন্ত ফর্মে মার্টিন গাপটিল। প্রথম ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচেও শতরান করে দলকে জেতালেন। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৪৯.৪ ওভারে ২২৬ রান তোলে।
বিশদ
কুশল পেরেরা অপরাজিত ১৫৩, রুদ্ধশ্বাস জয় শ্রীলঙ্কার

 ডারবান, ১৬ ফেব্রুয়ারি: কুশল পেরেরার অপরাজিত ১৫৩ রানের সুবাদে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে রুদ্ধশ্বাস জয় পেল শ্রীলঙ্কা। শনিবার ছিল ম্যাচের চতুর্থ দিন। জয়ের জন্য ৩০৪ রান তাড়া করতে নেমে একটা সময় শ্রীলঙ্কার ২২৬ রানে ৯ উইকেট পড়ে গিয়েছিল।
বিশদ

লন্ডনে ইস্ট বেঙ্গলের মার্চেন্ডাইজ বিক্রি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।  
বিশদ

বিবিধ দাবিতে মোহন বাগান
তাঁবুতে বিক্ষোভ সমর্থকদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত ২৮ অক্টোবর নির্বাচনে জেতার পর একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছিল শাসক গোষ্টী। কিন্তু তিন মাস অতিক্রান্ত হলেও তা পূরণ না হওয়ায় ক্ষুব্ধ সবুজ-মেরুন সমর্থকরা। শুক্রবার দুপুরে তাদেরই এক সংগঠন ‘হোক প্রতিবাদ’-এর তীব্র অসন্তোষের ঢেউ আছড়ে পড়ল শতাব্দীপ্রাচীন ক্লাবটির তাঁবুতে।
বিশদ

16th  February, 2019
 জওয়ানদের বলিদান যেন বিফলে
না যায়, আর্জি ক্রীড়া মহলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলওয়ামায় জঙ্গি হামলার ঘটনার নিন্দায় সরব হয়েছে গোটা দেশ। সরব হয়েছে ভারতের ক্রীড়ামহলও। রাগে ও ক্ষোভে ফুঁসছে সকলেই। তারই মাঝে শহিদ জওয়ানদের পরিবারদের প্রতি সমবেদনা প্রকাশের পাশাপাশি আহত জওয়ানদেরও দ্রুত আরোগ্য কামনা করেছেন ক্রীড়াবিদরা।
বিশদ

16th  February, 2019
ফাইনালে মুখোমুখি সাইনা ও সিন্ধু

 গুয়াহাটি, ১৫ ফেব্রুয়ারি: সিনিয়র জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হচ্ছেন দেশের দুই সেরা মহিলা শাটলার পিভি সিন্ধু ও সাইনা নেহওয়াল। শনিবার মহিলাদের সিঙ্গলসের খেতাবি লড়াই ঘিরে উন্মাদনার পারদ স্বাভাবিক ভাবেই চড়ছে।
বিশদ

16th  February, 2019
ভারতের টি-২০ দলে চমক মায়াঙ্ক মারকাণ্ডে
বিশ্বকাপের কথা ভেবে আস্থা ঋষভে, বাদ দীনেশ কার্তিক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-২০ এবং ওয়ান ডে সিরিজের জন্য শুক্রবার তিনটি দল ঘোষণা করল বিসিসিআই। প্রতিটি দলেই ১৫ জন করে ক্রিকেটার আছেন। একদিনের দল থেকে বাদ পড়েছেন দীনেশ কার্তিক। বিশ্বকাপের কথা ভেবে নির্বাচকরা আস্থা দেখিয়েছেন ঋষভ পন্থের উপর।
বিশদ

16th  February, 2019
পোর্ট্রেট উপহার পেয়ে মোহিত জনি-জবি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলে খেলতে এসে এমন অমূল্য উপহার পাননি জনি অ্যাকোস্টা, জবি জাস্টিন। তাঁদের হুবহু একটা পোর্ট্রেট। শিল্পী বরাহনগরের নেতাজি কলোনির তরুণ সুদীপ্ত পাল। সম্প্রতি ইস্ট বেঙ্গলের প্র্যাকটিসে দুই প্রিয় ফুটবলারকে এমন ছবি এঁকে বাঁধিয়ে উপহার দিয়েছেন নিখাদ লাল-হলুদপ্রেমী সুদীপ্ত।
বিশদ

16th  February, 2019
উয়েফা ইউরোপা লিগ
চেলসি জিতলেও হার আর্সেনালের

 মালমো, ১৫ ফেব্রুয়ারি: সুইডেনের দল মালমোকে ২-১ গোলে হারিয়ে ইউরোপা লিগের শেষ ষোলোর দিকে এক কদম এগিয়ে গেল চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার সিটির কাছে হাফ ডজন গোলে চূর্ণ হওয়ার পর এই জয় ফুটবলারদের মনোবল বাড়াবে বলে আশাপ্রকাশ করেছেন চেলসির কোচ মরিসিও সারি।
বিশদ

16th  February, 2019
 ভালভার্দের সঙ্গে চুক্তি বাড়াল বার্সেলোনা

 মাদ্রিদ, ১৫ ফেব্রুয়ারি: স্প্যানিশ চ্যাম্পিয়ন ক্লাব বার্সেলোনা শুক্রবার এক বিজ্ঞপ্তিতে জানিয়ে দিয়েছেন তাদের কোচ আর্নেস্টো ভালভার্দের সঙ্গে আরও এক মরশুমের জন্য চুক্তি বর্ধিত করা হল। উল্লেখ্য, ২০১৭ সালে অ্যাথলেটিক বিলবাও থেকে ভালভার্দেকে কোচ করে এনেছিল বার্সেলোনা।
বিশদ

16th  February, 2019
সোমবার ভূস্বর্গে মিনার্ভা খেলবে কিনা তা জানা যাবে আজ
শ্রীনগরে রিয়াল কাশ্মীরের সব হোম ম্যাচ করতে তৈরি রাজ্য প্রশাসন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিহানার জন্য রিয়াল কাশ্মীর-মিনার্ভা এফ সি ম্যাচটি নিয়ে শুক্রবার দিনভর টানাপোড়েন চলল। শুক্রবার সকালেই মিনার্ভার দল মালিক রঞ্জিত বাজাজ জানিয়েছিলেন, ‘আমরা শুক্রবার সূচি অনুসারে দল নিয়ে শ্রীনগর যাচ্ছি না। চণ্ডীগড়েই থাকছে ফুটবলাররা।
বিশদ

16th  February, 2019
দাবিদার লাতিন আমেরিকার চারটি দেশ
২০৩০ বিশ্বকাপ

 সান্তিয়াগো, ১৫ ফেব্রুয়ারি: ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজনের জন্য দরপত্র জমা দেওয়ার উদ্যোগ নিল দক্ষিণ আমেরিকার চারটি দেশ। এরা হল আর্জেন্তিনা, প্যারাগুয়ে, উরুগুয়ে এবং চিলি। এদিন চিলির প্রেসিডেন্ট সেবাস্তিয়ান পিনেরা জানিয়েছেন, ‘বাকি তিনটি দেশই আমাদের আবেদন মেনে নিয়েছে।
বিশদ

16th  February, 2019
আজ আইজলের মুখোমুখি মোহন বাগান
প্রাক্তন দলের বিরুদ্ধে জয় চাইছেন খালিদ জামিল ও স্ট্যানলি রোজারিও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দু’টি দলই আই লিগে পথ হারিয়েছে। এই মুহূর্তে নেই কোনও লক্ষ্য। তাই শুধুমাত্র সম্মানরক্ষার লড়াইয়েই শনিবার রাজীব গান্ধী স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে আইজল এফসি এবং মোহন বাগান। তবে দুই কোচের কাছে এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।
বিশদ

16th  February, 2019
 ইপিএফও আন্তঃ আঞ্চলিক ক্রিকেট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অল ইন্ডিয়া এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের (ইপিএফও) উদ্যোগে আন্তঃ আঞ্চলিক ক্রিকেট প্রতিযোগিতা ২২ ইয়ার্ড ক্রিকেট কোচিং স্কুলে চলছে এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে মহারাষ্ট্র, কর্ণাটক, ওড়িশা, রাজস্থান, দিল্লিসহ বিভিন্ন আঞ্চলিক দলগুলি লিগ ভিত্তিতে খেলা হচ্ছে।
বিশদ

16th  February, 2019
 ওড়িশাকে ১৭৮ রানে হারাল বাংলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনূর্ধ্ব-২৩ লিগ কাম নক-আউট টুর্নামেন্টে ওড়িশাকে ১৭৮ রানে হারাল বাংলা। প্রথমে ব্যাট করে বাংলা দল ৪৯.১ ওভারে ২৮৫ রান করে। ঋত্বিক রায়চৌধুরি ৭৬ বলে ৯০ রান করেন।
বিশদ

16th  February, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে শহরজুড়ে পোস্টার দিল সিপিএম। বিভিন্ন মোড়ের পাশাপাশি সরকারি কার্যালয়ে হলুদ কাগজের উপর কালো কালিতে লেখা পোস্টারগুলি সাঁটানো হয়েছে। পোস্টারে জানতে চাওয়া হয়েছে, জনগণের উন্নয়নের টাকায় কেন বিলাসবহুল গাড়ি কেনা হল?  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM